Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

লন্ডন থেকে বঙ্গমাতার ট্রফি যাবে লাওসে

স্পোর্টস ডেস্ক:
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের ফাইনাল বাতিল এবং দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণার পর সবার কৌতুহল-ট্রফি পাচ্ছে কারা?

ফাইনাল বাতিল ঘোষণার ব্রিফিংয়ে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী বলেছিলেন, লটারির মাধ্যমে ট্রফিটি প্রদান করা হবে। তবে বঙ্গবন্ধু স্টেডিয়াম ত্যাগের পর বাফুফে ও টুর্নামেন্টের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান কে-স্পোর্টসের সিইও এম ফাহাদ করীম বসে দুই দলকেই দুটি ট্রফি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

কিন্তু কিভাবে? ট্রফি তো তৈরি করা হয়েছে একটি এবং তাও আনা হয়েছে লন্ডন থেকে। আর শনিবার সকাল ১০ টায় লাওস দলের ফ্লাইট। তাহলে কি এই ট্রফিটাই তাদের হাতে দিয়ে দেয়া হচ্ছে?

‘না। এখন যে ট্রফিটা আছে সেটা থাকছে মৌসুমীদেরই। লাওসের জন্য আরেকটি ট্রফি বানিয়ে দেয়া হবে। ইতিমধ্যে লন্ডনে একই রকমের আরেকটি ট্রফি তৈরি করতে বলা হয়েছে’-শুক্রবার রাতে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

লাওস দল তো শনিবার সকালেই চলে যাচ্ছে। ট্রফি তৈরিতেও কয়েকদিন সময় লাগবে। তাহলে কি লন্ডন থেকে ট্রফি ঢাকায় এনে কোনো এক সময় লাওসকে দেয়া হবে? বাফুফে সাধারণ সম্পাদক বলেছেন, ‘ট্রফি লন্ডন থেকেই লাওস পাঠানো হবে। প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ঠিকানা দিলে তারা সেভাবেই লাওসে ট্রফি পাঠিয়ে দেবে।’

যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ায় দুই দলের মধ্যে প্রাইজমানিও সমান ভাগ করে দেয়া হচ্ছে। চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ছিল ২৫ হাজার মার্কিন ডলার এবং রানার্সআপ দলের ১৫ হাজার মার্কিন ডলার। এখন ৪০ হাজার মার্কিন ডলার দুই দলের মধ্যে সমান ভাগ করে দেয়া হচ্ছে।