Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

আসল বলে গাড়ির নকল কাগজপত্র তৈরি করতো তারা

পিপলস ভয়েস ডেস্ক:
বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) রুট পারমিট, গাড়ির ফিটনেস সার্টিফিকেটসহ বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুতকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল মঙ্গলবার (৭ মে) বিকেল ৩টায় রাজধানীর পূর্ব কাফরুল এলাকা থেকে ডিবি উত্তরের একটি দল প্রতারক চক্রের পাঁচজনকে গ্রেপ্তার করে। পরে আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অভিযোগ, গত ১০ বছর ধরে কম টাকায় গাড়ির আসল কাগজপত্র তৈরির নাম করে সাধারণ মানুষকে নকল কাগজপত্র সরবরাহ করত। তাদের কারণে অসংখ্য মানুষের হাতে ভুয়া লাইসেন্স চলে গেছে। প্রতারক চক্রের সদস্যরা চোরাই গাড়ি টার্গেট করত। টাকার বিনিময়ে তারা ওইসব গাড়ির কাগজপত্র তৈরি করে দিত। তাছাড়া তাদের ছিল অধিকাংশই মফস্বলের মানুষ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, গাড়ি ও চালকের ধরন ও চাহিদাভেদে তারা বিভিন্ন অংকের অর্থের বিনিময়ে ওয়ান স্টপ সার্ভিসের ন্যায় সব ধরনের প্রয়োজনীয় জাল সার্টিফিকেট প্রস্তুত ও সরবরাহ করত। বিভিন্ন এডিটিং সফটওয়্যারের সাহায্যে নকল এসব কাগজপত্র বানিয়ে নিজেরাই সিল স্বাক্ষর করে গ্রাহকদের সরবরাহ করত। গাড়িপ্রতি তারা ৫ থেকে ৬ হাজার টাকা আদায় করত।

তিনি আরও জানান, বিস্তারিত তথ্যের জন্য আসামিদের রিমান্ডে নেয়া প্রয়োজন। জিজ্ঞাসাবাদে অন্য কারও জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

গ্রেপ্তারকৃতরা হলেন আব্দুল খালেক (৬৭), আনোয়ারুল হক শিমুল (৪২), আব্দুল জলিল (৬৪), আব্দুর রহিম (৩১) ও মোতালেব হোসেন (৫৮)।