Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পশ্চিমবঙ্গে গরম আরও বাড়বে

কলকাতায় বেড়ে চলেছে তাপমাত্রা। বৃষ্টিরও দেখা নেই। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আর্দ্রতাজনিত চরম অস্বস্তি বাড়ার সঙ্গে আগামী রোববার (১২ মে) পর্যন্ত আরও ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে৷

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজ্যের উত্তরের জেলা অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দুই দিনাজপুর ও মালদার অবস্থা দক্ষিণবঙ্গের জেলাগুলোর মতোই থাকবে।

এছাড়া দক্ষিণের জেলাগুলি দুই চব্বিশপরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলী, নদীয়ায় সাধারণ তাপমাত্রার থেকে ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে। ইতোমধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করেছে। আবহাওয়া দপ্তর এই জেলাগুলোয় তাপ প্রবাহ বিষয়ে সতর্কতা জারি করেছে।

বৃহস্পতিবার (৯ মে) কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন প্রবল গরমের সঙ্গেই ছিল তীব্র আপেক্ষিক আর্দ্রতা। আপাতত বৃষ্টি কিংবা কালবৈশাখীর কোনো সম্ভাবনা নেই। ফলে এই গরম আরও কয়েকদিন বহাল থাকবে।

কলকাতার পাশাপাশি গরমে নাজেহাল অবস্থা পশ্চিবাংলার বিভিন্ন জেলায়। এদিন আসানসোলে সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ৪০ ডিগ্রিতে। বর্তমানে বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াসে।