Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

মেঘলা আকাশের দিনেও রাজত্ব থাকবে গরমের

পিপলস ভয়েস ডেস্ক:
গত কয়েকদিনের মতো আজ বৃহস্পতিবারও (৯ মে) দেশের বেশিরভাগ অংশজুড়ে বিরাজ করবে তীব্র গরম। যদিও বেশিরভাগ অঞ্চলেই আকাশ থাকবে মেঘলা। এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস।

পূর্বাভাস অনুসারে, সারাদেশেই বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা। এছাড়া, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা ও বাদলগাছীসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়া অব্যাহত থাকবে।

বিবিসির আবহাওয়া সেবা অনুসারে, রাজধানীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, গতকাল বুধবার (৮ মে) রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করেছে যশোর ও চুয়াডাঙ্গায়- ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুঁলিয়ায়- ২২.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর জানায়, বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে লঘুচাপের বর্ধিতাংশ। এর প্রভাবে সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সাধারণত এমন দিনে প্রচুর পানি খাওয়াটাই দরকারি। কিন্তু রমজান মাস চলছে। অনেকেই রোজা রাখবেন। সেক্ষেত্রে পরামর্শ রইলো ইফতারের পর শরীরে ঘাটতি পূরণ করতে বেশি করে পানি খাবেন। সাথে পুষ্টি ও মানসম্মত খাবারের দিকেও নজর দিতে ভুলবেন না।