Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ

পর্তুগালে পবিত্র ঈদুল আজহা পালিত

বেলাল আহমেদ, লিসবন, পর্তুগাল থেকে:
পর্তুগালে প্রবাসী বাংলাদেশি মুসলিমরা যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপন করেছেন পবিত্র ঈদুল আজহা। সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশটিতে গতকাল রোববার ঈদুল আজহা উদযাপিত হয়।

বাংলাদেশিদের ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় রাজধানী লিসবনের মাতৃমনিজ পার্কে। নামাজে ইমামতি করেন অধ্যাপক আবু সায়েদ। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এখানে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে প্রবাসীরা বুকে বুক মিলিয়ে কোলাকুলি করেন।

রাষ্ট্রদূত প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে পারস্পরিক সম্প্রীতির আহ্বান জানান। তিনি বলেন, পবিত্র ঈদুল আজহার মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। ত্যাগ তিতিক্ষার মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে পরস্পরের প্রতি সহমর্মিতা ভিত্তিক সম্পর্ক উন্নয়নের দিকে জোর দিয়ে রাষ্ট্রদূত আরও বলেন, ঈদুল আজহার মহিমায় মানুষে মানুষে প্রীতির বন্ধনে গড়ে উঠুক ঐক্য। বাংলাদেশের উন্নয়নে সক্রিয়ভাবে সম্পৃক্ত হওয়ার জন্য তিনি প্রবাসীদের একযোগে কাজ করার আহ্বান জানান।

ঈদের জামাতে আরও উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও বিভিন্ন বিভাগ ও জেলাভিত্তিক আঞ্চলিক সংগঠনের নেতারা। ঈদের জামাতে দেশ ও জনগণের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।