Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
প্রবাসীদের ভালোবাসায় সিক্ত বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া

প্রবাসীদের ভালোবাসায় সিক্ত বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া

আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি:
‘তথ্য সেবা ত্যাগ ও মানব কল্যাণ’ স্লোগানে অগ্রযাত্রার দুই বছর পূর্ণ করে তৃতীয় বছরে পা রেখেছে ‘বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া।’

সুখ-দুঃখ, হাসি-কান্না, আনন্দ-বেদনার খবর প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার মাধ্যমে সারা বিশ্বের বাংলাদেশিদের কাছে তুলে ধরার জন্যই বহু কন্টকময় প্রেক্ষাপট পেরিয়ে একঝাঁক উদীয়মান নির্ভীক মিডিয়া কর্মীর সমন্বয়ে দুই বছর পূর্বে গঠন করা হয় ‘বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া।’

২৯ সেপ্টেম্বর কুয়ালালামপুর হোটেল কন্টিনেন্টাল এ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা, ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধূরী, মালয়েশিয়া রয়েল পরিবারের সদস্য ওয়াই এম টুংকু দাতু, ড. হিশাম উদ্দিন জাইজি বিন ওয়াই এ এম টুংকু আজমান শাহ আল-হাজ।

এ ছাড়া উপস্থিত ছিলেন- ডিবিসি নিউজের ব্যবস্থাপনা পরিচালক, মো. শহিদুল আহসান, ডিবিসি নিউজের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী, মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (২য়) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল প্রমুখ।

রাজনৈতিক, সাংবাদিক ও বাংলাদেশ কমিউনিটির সকল স্তরের নেতারা উপস্থিত ছিলেন। এ সময় বিশিষ্টজনের উপস্থিতিতে প্রেস ক্লাবের ২০১৯-২০২১ সালের নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদেরকে পরিচয় করিয়ে দেয়া হয়। বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার কার্যনির্বাহী কমিটিতে মনির বিন আমজাদ সভাপতি ও বশির আহমেদ ফারুক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন আহমাদুল কবির, সহ-সভাপতি যথাক্রমে শেখ সেকেন্দার আলী, জাকির আহম্মেদ রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরন, শাহাদাত হোসেন ও কাজী আশরাফুল ইসলাম। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক শেখ আরিফুজ্জামান, দপ্তর সম্পাদক শাহরিয়ার তারেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান, তথ্য ও গবেষণা সম্পাদক আরিফুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক ফারজানা ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবির উদ্দিন।

নির্বাহী সদস্যরা হলেন- এম ফরহাদ হোসেন, আশরাফুল মামুন, আব্দুস সামাদ, মোহাম্মদ আল-আমিন, সাবেকুন নাহার তানিয়া, আমির উদ্দিন ও এম এ সুমন।

এ ছাড়া প্রেসক্লাব অব মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা সদস্য নির্বাচিত হয়েছেন- গোলাম রাব্বানী রাজা, মোহাম্মদ আলাউদ্দিন সিদ্দিকী, খন্দকার মোস্তাক আহম্মেদ, মোহাম্মদ আবুল হাসনাত, মাজহারুল ইসলাম।

প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন, মালয়েশিয়া রয়েল পরিবারের সদস্য ওয়াই এম টুংকু দাতু, ড. হিশাম উদ্দিন জাইজি বিন ওয়াই এ এম টুংকু আজমান শাহ আল-হাজ।