Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
ফাহাদের আইডি ‘রিমেম্বারিং’ করল ফেসবুক কর্তৃপক্ষ

ফাহাদের আইডি ‘রিমেম্বারিং’ করল ফেসবুক কর্তৃপক্ষ

শিক্ষাসাগর ডেস্ক::
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের নিহত শিক্ষার্থী আবরার ফাহাদের আইডি ‘রিমেম্বারিং’ করল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ।

রবিবার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শের-ই বাংলা হলের ২০১১ কক্ষে ডেকে নিয়ে ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

একই হলের ১০১১ নম্বর থাকতেন ফাহাদ। তার মৃত্যু বিষয়ে সহপাঠীরা বলেন, নিজের চেয়ারে বসে অঙ্ক করছিল ফাহাদ। অঙ্কটা শেষও করতে পারেনি। এর আগেই ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ডেকে নিয়ে যায়।

মৃত্যুর আগে ফাহাদ নিজের ফেসবুক আইডিতে ভারতের সঙ্গে করা বাংলাদেশের সমঝোতা স্মারক নিয়ে একটি পোস্ট দিয়েছিলেন। সেই স্ট্যাটাসের জের ধরে তাকে পিটিয়ে হত্যা করে শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী।

প্রসঙ্গত রবিবার (৬ অক্টোবর) দিবাগত রাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শের-ই বাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মোট ৬ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদের মধ্যে ৪ জন বুয়েট শাখা ছাত্রলীগ নেতা।