Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
বুয়েটে ‘ছাত্র রাজনীতি’ নিষিদ্ধের আল্টিমেটাম

বুয়েটে ‘ছাত্র রাজনীতি’ নিষিদ্ধের আল্টিমেটাম

অনলাইন রিপোর্ট::
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলে রাজনৈতিক নির্যাতনের শিকার হয়ে নিহত আবরার ফাহাদের হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে বুয়েটে সকল প্রকার রাজনৈতিক ছাত্র সংগঠন স্থায়ীভাবে নিষিদ্ধের আল্টিমেটাম দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল সোয়া ১১টায় বুয়েট ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা নতুন করে দশ দফা দাবি উত্থাপন করেন। তাদের দশ দফা দাবির মধ্যে আগামী ১৫ অক্টোবরের মধ্যে বুয়েট থেকে সকল প্রকার রাজনৈতিক ছাত্র সংগঠন স্থায়ীভাবে নিষিদ্ধের এই আল্টিমেটাম দেন।

দশ দফা দাবি উত্থাপন করে আন্দোলনকারীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক কার্যক্রমের জন্য অস্বস্তিতে থাকেন সাধারণ শিক্ষার্থীরা। তাদেরকে বিভিন্ন সময় জোরপূর্বক রাজনৈতিক কর্মসূচিতে যেতে বাধ্য করা হয়। এমনকি না গেলে টর্চার সেলে নিয়ে নির্যাতন করা হয়। তাই এ কার্যক্রম নিষিদ্ধের দাবি জানান শিক্ষার্থীরা।

তারা অভিযোগ করে বলেন, বুয়েটের অনেক সাধারণ শিক্ষার্থীই বিশেষ করে জুনিয়ররা রাজনৈতিক নির্যাতনের শিকার। জুনিয়ররা হলে উঠলে র‍্যাগ দেওয়া, তাদেরকে রাজনীতিতে জড়াতে বাধ্য করা এবং ভিন্ন মতাবলম্বীদের টর্চার সেলে নিয়ে নির্যাতন এসবে অতিষ্ঠ সাধারণ শিক্ষার্থীরা। এজন্যই আবরার ফাহাদকে প্রাণ দিতে হয়েছে। তাই অবিলম্বে আগামী ১৫ অক্টোবরের মধ্যে বুয়েট থেকে সকল ধরনের রাজনৈতিক ছাত্র সংগঠন নিষিদ্ধের আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।

গত রোববার দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলায় আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।