Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
ব্রিটেনে নিষিদ্ধ হতে পারেন মেসি-রোনালদো

ব্রিটেনে নিষিদ্ধ হতে পারেন মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক::
ব্রেক্সিট নিয়ে ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) ও ব্রিটেনের সম্পর্কে টানাপোড়েন চলছে। দুই পক্ষের এমন সম্পর্কে বিপাকে পড়তে পারেন মেসি, রোনালদোর মতো তারকারা। আগামী ৩১ অক্টোবর কোনো চুক্তি ছাড়াই ইইউ থেকে ব্রিটেন সরে গেলে অনেক তারকার জন্যই বন্ধ হতে পারে ব্রিটেনের দুয়ার।

আইরিশ সীমান্তের বিতর্কিত ‘ব্যাকস্টপ’ ব্যবস্থা বাদ দিয়ে ব্রেক্সিট বাস্তবায়নে ইইউর কাছে যে চূড়ান্ত প্রস্তাব দিয়েছিল ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এ প্রস্তাব বাস্তবায়ন না হলে অন্যকোন চুক্তিও হবে না বলেই মনে করেন ব্রেক্সিট বিষয়টি গভীরভাবে নজরে রাখা কয়েকজন পর্যবেক্ষক।

আর এমনটা হলে ব্রিটেনে প্রবেশ করতে পারবেন না বেশ কয়েকজন তারকা ফুটবলার। এ তালিকায় মেসি-রোনালদো ছাড়াও রয়েছে ডিয়েগো কস্তা, মার্সেলোদের মতো তারকাদের নাম।

ব্রেক্সিট সম্পাদিত হলে ইইউভুক্ত দেশগুলোর নাগরিকদেরও ব্রিটেনে প্রবেশে ভিসা লাগবে। এছাড়া ব্রিটেনের বিধান অনুযায়ী, ট্যাক্স ফাঁকির মামলা বা অন্য অপরাধের জন্য সাজাপ্রাপ্ত কোনো নাগরিক দেশটিতে প্রবেশ করতে পারবে না। ফলে চ্যাম্পিয়নস লিগে খেলতে কিংবা অন্য কোনো কাজে আর ব্রিটেনে প্রবেশ করতে পারবেন না মেসি-রোনালদোসহ যারাই কর ফাঁকির মামলায় সাজা পেয়েছেন।

এর আগে, ২০১৭ সালে ২১ মাসের জেল হয়েছিল মেসির। এছাড়া ২৩ মাসের জেলের সঙ্গে ১৮.৮ মিলিয়ন ইউরো জরিমানা হয়েছিল রোনালদোর। তবে প্রথমবার হওয়ায় জেলে যেতে হয়নি এ দুজনের।