Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
নেইমারের সেঞ্চুরি ম্যাচে জয় বঞ্চিত ব্রাজিল

নেইমারের সেঞ্চুরি ম্যাচে জয় বঞ্চিত ব্রাজিল

স্পোর্টস ডেস্ক::
বৈশ্বিক ফুটবল সফরে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে সেনেগালের বিপক্ষে লিড নিয়েও জিততে পারেনি ব্রাজিল। সিঙ্গাপুরে মাত্র নয় মিনিটেই গোল আদায় করে সেলেসাও শিবির। তবে প্রথমার্ধের ঠিক আগ মুহূর্তে সমতায় ফেরে সেনেগাল। মারকুইনহোসের ফাউলের শিকার হন সাদিও মানে। এতে পেনাল্টিতে সমতায় ফেরে সেনেগাল। দ্বিতীয়ার্ধে আর গোল পায়নি কেউ।

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে প্রথমবারের মতো সেনেগালের মুখোমুখি হয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর ব্রাজিল সুপারস্টার নেইমারের ছিল এটি শততম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। এ ম্যাচে গোল পেলেই ফেনোমেনন রোনালদোকে স্পর্শ করতে পারতেন পিএসজি তারকা। তবে গোল আদায় করতে পারেননি তিনি।

নেইমার শুরুতে সুযোগ পেলেও সেনেগাল ডিফেন্সের সামনে সফল হতে পারেননি। তবে গ্যাব্রিয়েল জেসুস ও রবার্তো ফিরমিনোর সমন্বিত চেষ্টায় গোল পায় ব্রাজিল। ডান দিক থেকে একজনকে কাটিয়ে জেসুস বল বাড়িয়ে দেন ফিরমিনোর দিকে। আস্থার সঙ্গে লুফে নিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান লিভারপুল তারকা ।

এ লিড প্রথমার্ধেই হাতছাড়া করে আলভেজরা। প্রথমার্ধের শেষ মুহূর্তে মারকুইনহোস ডি বক্সের ভেতর সাদিও মানেকে ফেলে দেন। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কোনো ভুল না করে দিদিইয়ো বল পাঠান সেলেসাওদের জালে।

বিরতির পর লিড নেবার সুযোগ আসে তিতে শিষ্যদের সামনে। তবে ৬৮ মিনিট নেইমারের ফ্রি কিক বার পোস্ট ঘেঁষে চলে যায়। ৮০ মিনিটের পর সেনেগালও গোলের সুযোগ পায়। এবার সাদিও মানের শট পোস্টে লাগলে বেঁচে যায় ব্রাজিল।

এতে টানা দুই ম্যাচে জয় পেল না নেইমারের দল। আগের ম্যাচে তারা পেরুর কাছে ১-০ গোলে হেরেছিল। আর এ ম্যাচে ফিরমিনো গোল করে দারুণ শুরু এনে দিলেও তা কাজে লাগাতে পারল না সেলেসাও শিবির।