Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
বিশ্বকাপ বাছাই: কাতারের কাছে পরাজিত বাংলাদেশ

বিশ্বকাপ বাছাই: কাতারের কাছে পরাজিত বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক::
ফিফা বিশ্বকাপ ২০২২ এবং এশিয়া কাপ ২০২৩ এর চূড়ান্ত বাছাইপর্বের ম্যাচ কাতারের বিপক্ষে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। কাতারের পক্ষে গোল দুটি করেন ইউসুফ আবদুর ইসাগ ও করিম বাউদিয়াফ। এ জয়ে ‘ই’ গ্রুপে তিন ম্যাচ শেষে সাত পয়েন্ট পেল কাতার।

ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে বৃষ্টিভেজা মাঠে ম্যাচের শুরু থেকেই কাতারের সঙ্গে দাপুটে ফুটবল খেলে বাংলাদেশ। যদিও প্রতিপক্ষের রক্ষণভাগ সামলে আক্রমণে তেমন সুবিধা করতে পারেনি জামাল ভূঁইয়ারা।

অপরদিকে, ২৮ মিনিটে এগিয়ে যায় কাতার। গোল করে এশিয়ান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন ইউসুফ। তবে ময়েজ আবদুল্লাহ আরও দুটি সুযোগ হাতছাড়া করেন প্রথমার্ধে। নয়তো আগেই ব্যবধান বাড়তে পারত সফরকারীদের।

৪২ মিনিটে দারুণ কয়েকটি সুযোগ পায় বাংলাদেশ। তিনবারের প্রচেষ্টাই প্রতিহত হয় কাতারের রক্ষণদুর্গে। এতে ১-০তে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয়ার্ধেও সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। বিশেষ করে এলোমেলো শট ও দুর্বল ফিনিশিং ছিল চোখে পড়ার মতো। উল্টো ম্যাচের ইনজুইরি টাইমে ডিফেন্ডারদের ভুলে আরেক গোল হজম করে তারা। এবার স্কোরশিটে নাম লেখান বাউইদিয়াফ। এতে বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচেই হারের স্বাদ পেল জেমি ডের শিষ্যরা।