Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
‘দাবি মানার পরও বুয়েটে আন্দোলনের যৌক্তিতা নেই’

‘দাবি মানার পরও বুয়েটে আন্দোলনের যৌক্তিতা কী’

অনলাইন রিপোর্ট::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের ১০ দফা দাবির সবগুলোইতো মেনে নিয়েছেন ভিসি। তারপরও নাকি তারা আন্দোলন করবে। কেন করবে জানি না। এরপর আন্দোলন করার কি যৌক্তিকতা থাকতে পারে?

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে মহিলা শ্রমিক লীগের জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

নারী পাচার রোধে সবাইকে সতর্ক হবার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের নারী জাগরণের অগ্রদূত ছিলেন বঙ্গবন্ধু। তিনি এ দেশের নারীদের পথ দেখিয়ে দিয়েছেন। এখন দেশে সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে নারীরা।

প্রধানমন্ত্রী বলেন, সমাজ কখনো একা উঠে দাঁড়াতে পারে না। নারী পুরুষ মিলেই সমাজকে এগিয়ে নিতে হয়।

তিনি আরও বলেন, ‘নারী শিক্ষার প্রসারে বিভিন্ন ধরণের ব্যবস্থা করে দিয়েছে সরকার। উচ্চ শিক্ষার জন্য নারীদের বৃত্তি দিচ্ছে বলেও জানান তিনি। সবার জন্য চিকিৎসা নিশ্চিতের জন্য কমিউনিটি ক্লিনিক তৈরী করা হয়েছে। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে কর্মসংস্থানেরও সুযোগ হচ্ছে।’

শিক্ষিত জাতি একটি দেশকে দারিদ্রমুক্ত করতে পারে আর সেদিকে লক্ষ্য রেখেই বিভিন্ন ধরণের কর্মসূচি সরকার গ্রহণ করেছে বলে জানান প্রধানমন্ত্রী।

প্রায় ১৫ বছর পর মহিলা শ্রমিক লীগের সম্মেলন হচ্ছে। জানা গেছে, ২০০৪ সালের পর আর সম্মেলন হয়নি সংগঠনটির। গত ১৫ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করছেন রওশন জাহান সাথী। তিনি নবম সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন।

একই সময় ধরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন শামসুন্নাহার বেগম। তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, নতুন নেতৃত্ব ও সংগঠনকে গতিশীল করতেই সম্মেলনের আয়োজন করা হয়েছে। অনেক যোগ্য ব্যক্তি আছে যারা সংগঠনকে নেতৃত্ব দিতে পারে। বর্তমানে সংগঠনটির ৪১ জেলায় পূর্ণাঙ্গ ও আহ্বায়ক কমিটি রয়েছে।