Templates by BIGtheme NET
সদ্যপ্রাপ্ত সংবাদ
দুইদিন আন্দোলন স্থগিত, হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা

দুইদিন আন্দোলন স্থগিত, হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা

শিক্ষাসাগর ডেস্ক::
আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রেক্ষিতে বুয়েট শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা স্থগিতের দাবি জানালেও আজ সরে এসেছেন সে অবস্থান থেকে। ভর্তি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে এবং গতকালের দেওয়া পাঁচ দফা দাবির বিষয়ে প্রশাসনের দৃশ্যমান পদক্ষেপ দেখে আগামী ১৩ ও ১৪ অক্টোবর আন্দোলন শিথিল করার ঘোষণা দিয়েছেন তারা। জানিয়েছেন, এই দু’দিন তারা ক্যাম্পাসে অবস্থান করবেন। কিন্তু ভর্তি পরীক্ষার পরিবেশ বজায় রাখবেন এবং পরীক্ষার্থীদের সহায়তা করবেন। ফলে, আগামী ১৪ অক্টোবরই হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা।

শনিবার আড়াইটায় শহীদ মিনার প্রাঙ্গণে একটি প্রেস ব্রিফিং করে শিক্ষার্থীদের পক্ষ থেকে ১৫-তম ব্যাচের মাহমুদুর রহমান সায়েম ঘোষণা দেন।

তিনি বলেন, ১২ হাজার ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা আসবেন। তাদের ভোগান্তির কথা ভেবে ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার স্বার্থে আমরা ৫ দফা দাবিতে প্রশাসনের সাথে একমত হয়েছিলাম। অর্থাৎ, এই ৫টি পয়েন্ট পূরণ হলে আমরা ধরে নেবো ক্যাম্পাসে ভর্তি পরীক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি হয়েছে।

তিনি বলেন, আমরা চাই অপরাধীদের বিচার দ্রুত হোক। কিন্তু, তাড়াহুড়া করে ভুল বিচার হোক এটাও চাই না। আমাদের কাছে আপডেট এসেছে, বুয়েটের তিতুমীর হলে সিসিটিভি ক্যামেরা লাগানো হচ্ছে, আহছানউল্লাহ হলেও সিসিটিভি লাগানো হচ্ছে। অবৈধভাবে যারা সিট দখল করে ছিল তাদের উৎখাত শুরু হয়ে গেছে। আমরা চেয়েছিলাম বিআইআইএস অ্যাকাউন্টে একটি কমন প্ল্যাটফর্ম সংযুক্ত করতে হবে যেখানে শিক্ষার্থীরা তাদের ওপর যেকোনো অভিযোগ জানাতে পারবেন। বুয়েটের আইসিটি বিভাগে গিয়ে জানতে পারি এটি সময়সাপেক্ষ কিন্তু তারা তাদের সদিচ্ছার প্রতিফলনস্বরূপ একটি কমিটি গঠন শুরু করেছেন। তারা এই বিষয়ে কাজ শুরু করেছেন। এক সপ্তাহের মধ্যে এটি হয়ে যাবে।

আন্দোলনকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আন্দোলনকারীরা বলেন, প্রধানমন্ত্রী প্রথম থেকে বিষয়টি তদারকি করছেন ফলে দ্রুত অপরাধীদের বিচারিক প্রক্রিয়ায় নেয়া হয়েছে। এজন্য তাকে আমরা ধন্যবাদ জানাচ্ছি। আমরা ধন্যবাদ জানাই আমাদের ভিসি স্যারকে, তিনি আমাদের কথা মনযোগ দিয়ে শুনেছেন। দাবিগুলো পূরণের আশ্বাস দিয়েছেন।

পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী কর্মসূচি জানানো হবে বলে জানান আন্দোলনকারীরা।